NU Result Reported লেখা আসার কারণ?

“Reported” অর্থাৎ আপনার বিরুদ্ধে পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত শিক্ষকবৃন্দের রিপোর্টের পরিপ্রেক্ষিতে আপনার রেজাল্ট আসেনি! পাশ/ফেইল যেটাই হোক না কেন রেজাল্ট কখনোই দিবে না- বরং এভাবে “Reported” লেখা দেখাবে! আপনার রেজিস্ট্রেশন কার্ডকে কালো তালিকাভুক্ত করা হয়েছে! যতদিন শাস্তি বহাল থাকবে ততদিন (তত ইয়ার পর্যন্ত) আপনার এডমিড কার্ডই আসবেনা এবং পরীক্ষাও দিতে পারবেন না!
.
কাজেই এখন থেকে সাবধান হয়ে যান! প্রায় ২ বছর হলো নতুন এই শাস্তি চালু করেছে! এই শাস্তি ডিগ্রী, অনার্স, প্রিলিমিনারি, মাস্টার্স সকল শিক্ষার্থীর উপর প্রয়োগ করা হচ্ছে! অপরাধের ধরণ বুঝে সর্বোচ্চ ১-৪ বছরের জন্য বহিষ্কৃত হতে পারেন!
.
প্রশ্ন উঠতে পারে- কেন এই শাস্তি দেওয়া হচ্ছে? মোটাদাগে বলতে গেলে মূলত- পরীক্ষার হলে নকল করে ধরা পড়লে এবং পরীক্ষাকেন্দ্রে দায়িত্বগত শিক্ষকদের সাথে দুর্ব্যবহার করলে এই শাস্তির মুখোমুখি হবেন! কোন অপরাধের জন্য কোন শাস্তির বিধান রয়েছে সেটার অরজিনাল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ কমেন্টে দেওয়া হলো- দেখে নিন এবং সাবধান হয়ে যান- নইলে কয়েক বছরের জন্য বহিষ্কৃত হয়ে শিক্ষা জীবনের সমাপ্তি ঘটতে পারে!

NU Result Reported লেখা আসার কারণ?

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে হবে ২০২২

অনার্স ১ম বর্ষ মান উন্নয়ন ফলাফল ২০২৪ | অনার্স ১ম বর্ষ ইম্প্রুভমেন্ট রেজাল্ট ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ইমপ্রুভমেন্ট বা মান উন্নয়নের ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল প্রকাশিত …