প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস।  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার তারিখঃ ৩০ মে ২০২৩। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান এর শূন্য পদে নিয়োগের জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস।

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের “উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান”এর শূন্য পদে নিয়োগের জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের “উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান” এর শূন্য পদে নিয়োগের লক্ষ্যে প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ, সময়, আসন বিন্যাস ও নির্দেশাবলি নিম্নে দেওয়া হলো।

 

প্রবেশপত্র ডাউনলোডঃ http://bpsc.teletalk.com.bd/ncad

 

উল্লিখিত পদে অনলাইনে রেজিস্ট্রেশনকারী প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা বাংলাদেশ টেলিটক লিমিটেড এর ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্রসহ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । প্রবেশপত্র ব্যতীত পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। প্রার্থীদেরকে বাংলা-৪০, ইংরেজি-৪০, সাধারণজ্ঞান-৪০ এবং প্রাসঙ্গিক টেকনিক্যাল-৮০ নম্বরসহ সর্বমোট ২০০ নম্বরের ০৪ ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। কোনো প্রার্থীর ক্ষেত্রে নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্তের গুরুতর (Substantive) ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যেকোনো পর্যায়ে উক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস ২০২৩

পরীক্ষার নির্ধারিত সময়ের কমপক্ষে ১৫ মিনিট পূর্বে আসন গ্রহণ করতে হবে । পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর প্রার্থীকে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে দেয়া হবে না । পরীক্ষা শুরু হওয়ার ২ ঘন্টার মধ্যে প্রার্থী পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবে না। প্রার্থীদের বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে যে, উত্তরপত্রে রেজিস্ট্রেশন নম্বর সঠিক ভাবে না লিখলে এবং সঠিকভাবে বৃত্ত পূরণ না করলে, কোনোরূপ কাটাকাটি করলে, উত্তরপত্রে ফ্লুইড ব্যবহার করলে প্রার্থিতা বাতিল হবে । হাজিরা তালিকায় প্রত্যেক প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও নামের পাশে তার ছবি এবং প্রবেশপত্রের অনুরূপ স্বাক্ষর মুদ্রিত থাকবে । প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে, মিল না থাকলে উক্ত প্রার্থীকে বহিষ্কার এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পরীক্ষা চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য-সাংবাদিক-গোয়েন্দা সংস্থার সদস্য, পিএসসির প্রতিনিধি বা অন্য কোনো পরিচয় দিয়ে কোনো ব্যক্তি পরীক্ষা কেন্দ্রে/হলে অনধিকার প্রবেশ করতে চাইলে প্রবেশপথে দায়িত্বপালনকারী আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানকে বিষয়টি অবহিত করবেন। কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধান তার পরিচয় সম্পর্কে যথাযথভাবে নিশ্চিত হবেন এবং প্রয়োজনে প্রবেশের অনুমতি প্রদান করবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …