নোয়াখালী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের স্মারক নং- পপঅ/সিসিএসডিপি / PPV-নিয়োগ- ৪৮২/২০২১-২২ / ৩২১৭, তারিখঃ ২৫/০৪/২০২৩ খ্রিঃ মোতাবেক স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি (LARC & PM) কার্যক্রমের গতিশীলতা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে সেনবাগ উপজেলার Peer Activities কার্যক্রমে ইউনিট ভিত্তিক “কাজ নাই, ভাতা নাই” ভিত্তিতে Paid Peer Volunteer নিয়োগের জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের নির্দিষ্ট ইউনিটের স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে নিম্নোক্ত শর্তসাপেক্ষে নির্ধারিত ছকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

 

১১/০৫/২০২৩ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি বিধান কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। প্রার্থীগণকে বিজ্ঞাপনে উল্লিখিত কর্ম এলাকার স্থায়ী বাসিন্দা এবং শুধুমাত্র বিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন। শারীরিক ও মানসিকভাবে সু-স্বাস্থ্যের অধিকারী হতে হবে। চাকুরীতে যোগদানের সময় সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত মেডিকেল সার্টিফিকেট দাখিল করতে হবে (নিজ ব্যবস্থাপনায়)।

 

নোয়াখালী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টি বিষয়ে পূর্ব অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার প্রদান করা হবে। সন্তুষ্ট স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি (LARC & PM) গ্রহীতাদের অগ্রাধিকার দেয়া হবে। দুই সন্তানের অধিক সন্তান বিশিষ্ট দম্পতি অযোগ্য হিসেবে বিবোচিত হবে। মুক্তিযোদ্ধা পোষ্যদের সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হবে। ভবিষ্যতে তথ্যের গরমিল পাওয়া গেলে নিয়োগ বাতিল বলে গণ্য হবে।
প্রার্থীগণকে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা (ন্যূনতম ৯ম গ্রেড) কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। আবেদনপত্র উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, সেনবাগ নোয়াখালীতে সরাসরি/ডাকযোগে/ কুরিয়ারে আগামী ১১/০৫/২০২৩ তারিখ বিকাল ০৪ ঘটিকার মধ্যে পৌঁছাতে হবে।

  • (ক) প্রার্থীর সদ্যতোলা পাসপোর্ট সাইজের ০৪ (চার) কপি সত্যায়িত রঙিন ছবি।
  • (খ) প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদপত্র।
  • (গ) প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।
  • (ঘ) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
  • (ঙ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন এর সত্যায়িত অনুলিপি।
  • (চ) স্বামীর জাতীয় পরিচয়পত্র।
  • (ছ) বিবাহের কাবিননামা।
  • (জ) অভিজ্ঞতার (সমাজকল্যাণ মূলক/চাকুরী) সত্যায়িত সনদপত্র (যদি থাকে)।
  • (ঝ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা এর পুত্র-কন্যা ও পুত্র কন্যার পুত্র কন্যা হলে আবেদনকারী মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধা এর পুত্র-কন্যা ও পুত্র কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারীর সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)।
  • (ঞ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা এর পুত্র-কন্যা ও পুত্র কন্যার পুত্র কন্যা হলে মুক্তিযোদ্ধার প্রমাণক হিসেবে গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকা/প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত সনদের ছায়ালিপি।
  • (ট) মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংযুক্ত করতে হবে।

নির্ধারিত আবেদনপত্র, প্রবেশপত্র ছক ও পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য উপজেলা নির্বাহী অফিসার, সেনবাগ নোয়াখালী এর ওয়েব পোর্টাল (www.senbug.noakhali.gov.bd) ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, সেনবাগ নোয়াখালী এর ওয়েব পোর্টাল (www.fpo.senbug.noakhali.gov.bd) পাওয়া যাবে। অস্পষ্ট, ত্রুটিপূর্ণ ও প্রার্থীর স্বাক্ষর বিহীন আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। ১০০ (একশত) নম্বরের মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে।

আবেদনপত্র প্রেরণের খামের উপর নিজ ইউনিয়ন, ইউনিট নম্বর ও বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও পূর্ণঠিকানা উল্লেখ পূর্বক ১০ (দশ) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট যুক্ত (৯.৫০”x৪.৫০”) ইঞ্চি বিশিষ্ট ফেরত খাম যুক্ত করতে হবে।

 

Paid Peer Volunteer-দের যোগদানের সময় ৩০০/- (তিনশত) টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে নিম্নলিখিত বিষয়সমূহ উল্লেখ পূর্বক অঙ্গীকারনামা গ্রহণ করা হবেঃ-

  • (ক) সংশ্লিষ্ট কর্মএলাকায় রাজস্ব খাতে পঃ কঃ সহকারী পদে জনবল নিয়োগের ক্ষেত্রে কোন প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না।
  • (খ) Paid Peer Volunteer পদে দায়িত্ব পালনকালে স্থায়ীকরণ এবং জাতীয় বেতনস্কেলে অন্তর্ভুক্তকরণ সংক্রান্ত বিষয়ে কোন দাবী উত্থাপন করবে না।
  • (গ) Paid Peer Volunteer পদে স্থায়ীকরণ এবং জাতীয় বেতনস্কেলে অন্তর্ভুক্তকরণ সংক্রান্ত বিষয়ে কোনরূপ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের দ্বারস্থ হবে না।
  • (ঘ) এ নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী, কাজ নাই ভাতা নাই ভিত্তিতে অপারেশনাল প্ল্যানের মেয়াদকাল (জুন/২৪ খ্রিঃ) পর্যন্ত বলবৎ থাকবে।
  • (ঙ) মেয়াদ শেষে স্বয়ংক্রিয়ভাবে উল্লিখিত নিয়োগ বাতিল বলে গণ্য হবে।
  • (চ) নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত ভাতাদি সরকারী বিধি মোতাবেক সংশ্লিষ্ট উপজেলা হতে প্রদেয় হবে।

অর্পিত দায়িত্ব পালন এবং কার্যক্রমের অগ্রগতি সন্তোষজনক না হলে কর্তৃপক্ষ নিয়োগ বাতিল করতে পারবে। প্রতিমাসে Paid Peer Volunteer গণের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হবে। একাধারে ০৩ (তিন) মাস অগ্রগতি সন্তোষজনক না হলে কর্তৃপক্ষ নিয়োগ বাতিলের ব্যবস্থা নিবেন। স্বেচ্ছায় দায়িত্ব হতে অব্যাহতি নিতে চাইলে কর্তৃপক্ষকে কমপক্ষে ০১ (এক) মাস পূর্বে অবহিত করতে হবে। পরিবার পরিকল্পনা অধিদপ্তর হতে সরবরাহকৃত পোশাক পরিধান করে কর্ম এলাকায় কাজ করতে হবে এবং কর্ম এলাকায় অবস্থান করতে হবে।

আবেদনপত্র মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ও সদস্য সচিব Paid Peer Volunteer নিয়োগ ও বাছাই কমিটি, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, সেনবাগ, নোয়াখালী বরাবরে আগামী ১১/০৫/২০২৩ খ্রিঃ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে (ছুটির দিন ব্যতীত) সরাসরি/ডাকযোগে/ কুরিয়ারে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গৃহীত হবে না। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকেই এ নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন অথবা আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

dgfp admit card 2022 - District Family Planning Admit Card and Exam Date

পরিবার পরিকল্পনা অধিদপ্তর জেলা ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২৪

২০২৩ সনের ছাড়পত্রের আলোকে জেলা পর্যায়ে নিয়োগযোগ্য ০৮ (আট) ক্যাটাগরির ১১-২০তম গ্রেডের (পূর্বতন ৩য় ও …