প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র

প্রিলিমিনারী টু মাস্টার্স(নিয়মিত) ভর্তির প্রকাশিত ফলাফলে যাদের কোনো বিষয়ে চান্স হয়নি তাদের অনলাইন লগইনের পর “We are happy to inform you that you are in the list of successful candidates but not in the Merit list.” উক্ত লিখাটি শো করবে। আর যারা, মেধা তালিকায় স্থান প্রাপ্ত হয়েছেন তাদের বিষয় ও কলেজের নাম দেখাবে। মেধা তালিকায় যারা স্থান পাননি,তারা রিলিজ স্লিপে নতুন করে ৩টি কলেজে আবেদন করার সুযোগ পাবেন। মে মাসের শুরুতে নোটিশ আসবে।

প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র ও করণীয়। প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ভর্তির মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের করণীয়। উক্ত ওয়েবসাইটে লগইন করে Admission form পূরণ করবেন। এরপর এডমিশন ফর্মের প্রিন্ট কপিসহ,প্রয়োজনীয় কাগজপত্র ও ভর্তি ফি কলেজ নোটিশ অনুযায়ী জমা দিতে হবে। ভর্তি ফরম পূরণ করতে হবে ২৭ এপ্রিলের মধ্যে।

 

প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র

 

আরও পড়ুনঃ

Admission Form পূরণে যা লাগবেঃ

নিজের মোবাইল নং,অভিভাবকের নাম,অভিভাবকের মোবাইল নং,অভিভাবকের বাৎসরিক আয়, আপনার স্থায়ী ও বর্তমান ঠিকানা ইংরেজিতে লিখবেন। *মাইগ্রেশানে সাবজেক্ট পরিবর্তন করতে চাইলে Yes দিবেন। এগুলো তথ্য ঠিকঠাক ভাবে অনলাইনে পূরন করে সাবমিট করে ভর্তি ফরম A-4 সাইজের অফসেট পেপারে প্রিন্ট করতে হবে। উক্ত প্রিন্টে ২টা কপি থাকবে।

  • ১। স্টুডেন্ট কপি।
  • ২। কলেজ কপি।

 

কলেজে ভর্তি হতে যা যা লাগবেঃ

  • ১/ এডমিশন ওয়েবসাইট থেকে পূরণকৃত চূড়ান্তফর্ম।(এডমিশন ওয়েবসাইটে লগইন করে নিতে হবে)
  • ২/ কলেজের ভর্তির ফর্ম।
  • ৩/ এসএসসি,এইচএসসি, ডিগ্রি পরীক্ষা পাশের রেজিষ্ট্রেশন কার্ডের ফটোকপি ০২ সেট।
  • ৪/ এসএসসি,এইচএসসি, ডিগ্রি পরীক্ষা পাশের মূল মার্কসিট এবং ফটোকপি ০২ সেট।
  • ৫/ ০৪ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি।
  • ৬/ ভর্তির ফি। (সরকারি কলেজে ৪৫০০ এর মধ্যে)

মেধা তালিকায় যারা স্থান পাননি,তারা রিলিজ স্লিপে নতুন করে ৩টি কলেজে আবেদন করার সুযোগ পাবেন। মে মাসের মাঝামাঝি সময়ে নোটিশ আসবে। কয়েকদিনের মধ্যে কলেজ নোটিশ দিয়ে মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি করাবে। কলেজ নোটিশ অনুসরণ করবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম। জাঃবিশ্বঃ জিপিএ/সিজিপিএ/বিভাগ নির্ণয়। গ্রেডিং সিস্টেম। 80-100 → A+(Plus) → …