এইচএসসি ও স্নাতক শিক্ষার্থীদের সুদমুক্ত শিক্ষা ঋণের সুযোগ

এইচএসসি ও স্নাতকের শিক্ষার্থীদের সুদমুক্ত শিক্ষাঋণের দরখাস্ত আহ্বান। হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ‘মেধা লালন প্রকল্পের’ অধীনে শিক্ষার্থীদের সুদমুক্ত শিক্ষাঋণ প্রদান করবে। দেশের সব শিক্ষা বোর্ড থেকে শুধু ২০২২ সালে মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবে। আবেদন জমা দেয়ার শেষ সময় ৩০ মার্চ।

নির্ধারিত আবেদন ফর্ম ফাউন্ডেশন-এর অফিস থেকে সরাসরি অথবা ফাউন্ডেশনের ওয়েবসাইট hdfbd.com থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফর্ম পূরণ করে জমা দেবার শেষ তারিখ ৩০ মার্চ ২০২৩। ডাকযোগে বা সরাসরি অফিসে (শুক্র, শনি ও সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ৯.৩০ থেকে বিকাল ৪ টা পর্যন্ত ) আবেদন ফর্ম জমা দেওয়া

 

এইচএসসি ও স্নাতক শিক্ষার্থীদের সুদমুক্ত শিক্ষা ঋণের সুযোগ

 

আবেদন করবেন যেভাবে:

ডাকযোগে বা সরাসরি অফিসে (শুক্র, শনি ও সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ৯.৩০ থেকে বিকেল ৪টা পর্যন্ত) আবেদন ফরম জমা দেওয়া যাবে। শিক্ষাঋণ ও শিক্ষা উপকরণ কেনার জন্য অনুদানের পরিমাণ:

উচ্চমাধ্যমিক শ্রেণি:

  • মাসিক শিক্ষাঋণ: ১,১৫০ টাকা
  • অনুদান: (প্রতি শিক্ষাবর্ষে) বিজ্ঞান/ভোকেশনাল: ৭০০ টাকা, মানবিক/বাণিজ্য/অন্যান্য: ৫০০ টাকা

স্নাতক শ্রেণি:

  • মাসিক শিক্ষাঋণ: জেনারেল: ১,৭০০ টাকা, টেকনিক্যাল: ১, ৮০০ টাকা
  • অনুদান: (প্রতি শিক্ষাবর্ষে) জেনারেল: ১,০০০ টাকা, টেকনিক্যাল: ২,০০০ টাকা

শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত ছাত্র-ছাত্রীদেরকে চূড়ান্ত নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহনের জন্য আহ্বান করা হবে। প্রকল্প সংশ্লিষ্ট সকল বিষয়ে ফাউন্ডেশনের সিদ্ধান্তই চূড়ান্ত।

নির্বাহী পরিচালক
হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা প্রকাশ। বিএসসি ইন নার্সিং(৪ বছর), ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স …