ক্রাপ্ট ইন্সট্রাক্টর পদের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-র ক্রাপ্ট ইন্সট্রাক্টর পদে লিখিত পরীক্ষার ফলাফল। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-র “ক্রাফট ইন্সট্রাক্টর” পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-“ক্রাফট ইন্সট্রাক্টর” (১০ম গ্রেড) পদে ২৮.৮.২০২২ তারিখে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পদে লিখিত পরীক্ষায় নিম্নলিখিত রেজিষ্ট্রেশন নম্বরধারী প্রার্থীগণ সাময়িকভাবে উত্তীর্ণ হয়েছেন।

 

ক্রাপ্ট ইন্সট্রাক্টর পদের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩

ক্রাপ্ট ইন্সট্রাক্টর পদের বিগত ০৪.৬.২০২০ তারিখে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় কর্তৃক জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী মূল আবেদনপত্র বিপিএসসি ফরম-5A (Applicant’s copy) কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd থেকে ডাউনলোড করে বিজ্ঞাপনের নির্দেশাবলীর ৯ এ উল্লিখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ (প্রযোজ্য ক্ষেত্রে) নিম্নোক্ত কাগজপত্র/তথ্যাদি ১৯ মার্চ ২০২৩ হতে ২৮ মার্চ ২০২৩ তারিখের মধ্যে প্রতি কর্মদিবসে সকাল ১০.০০ টা থেকে বিকাল ৩.০০ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালক [ইউনিট-১৩], বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা বরাবর ডাকযোগে কিংবা হাতে হাতে জমা দিতে হবে।

  • ক. সকল শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি;
  • খ. বয়স প্রমাণের জন্য শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি;
  • গ. বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত ফটোকপি [প্রযোজ্য ক্ষেত্রে];
  • ঘ. আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তিত হলে পরিবর্তিত স্থায়ী ঠিকানার সপক্ষে প্রামাণ্য সনদের সত্যায়িত কপি ;
  • ঙ. অভিজ্ঞতার সনদের কপি
  • চ. জাতীয় পরিচয়পত্রের (NID) সত্যায়িত কপি;
  • ছ. মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত সর্বশেষ সার্কুলার অনুযায়ী মুক্তিযোদ্ধার বয়সের প্রমাণক/ডকুমেন্টস [প্রযোজ্য ক্ষেত্রে];
  • জ. বাছাই/লিখিত/ব্যবহারিক পরীক্ষার প্রবেশপত্রের কপি;
  • ঝ. প্রতিবন্ধী প্রার্থীর সমাজসেবা অধিদপ্তর কর্তৃক জারিকৃত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্র [প্রযোজ্য ক্ষেত্রে];
  • ঞ. ০৩ কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙ্গিন ছপি;
  • ট. নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি;
  • ঠ. প্রার্থী কর্তৃক আবেদনপত্র উল্লিখিত স্থায়ী ঠিকানা (Permanent Address) পরবর্তীতে পরিবর্তিত হলে কিংবা মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর ঠিকানা ব্যবহার করা হলে প্রার্থীকে পরিবর্তিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে প্রাক্তন এবং বর্তমান সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌর মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/নোটারী পাবলিক কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র।

৩. কোনো প্রার্থী ১৯ মার্চ, ২০২৩ হতে ২৮ মার্চ, ২০২৩ তারিখের মধ্যে মূল আবেদনপত্র বিপিএসসি ফরম- 5A (Applicant’s Copy) ডাকযোগে কিংবা হাতে হাতে জমা দিতে ব্যর্থ হলে তার প্রার্থিতা বাতিল হবে।

৪. পরবর্তীতে কোনো প্রার্থীর সংশ্লিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনো শর্তের গুরুতর (Substantive) ঘাটতি দেখা গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে বা যে কোনো পর্যায়ে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

৫. উল্লিখিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, স্থান ও সময়সূচি পরবর্তীতে কর্ম কমিশনের ওয়েবসাইটসহ জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানো হবে।

৬. এ বিজ্ঞপ্তি বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাবে।

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …