সিনিয়র স্টাফ নার্স এবং ডিপ্লোমা নার্স আবেদন সংশোধন

অবশেষে শেষ হলো সিনিয়র স্টাফ নার্স এবং ডিপ্লোমা নার্স পদের আবেদন। স্বপ্ন যাদের নার্সিং, অলসতা শব্দটা তাদের ডিকশনারিতে নেই। স্বপ্ন যাদের জলপাই ড্রেস, আড্ডাবাজি করে সময় উড়ানোর মত সময় তাদের নেই! স্বপ্ন যদি সত্যিই দেখে থাকো, হেরে যাওয়ার ভয়টা আজকেই ঝেড়ে ফেলো! নার্সিং কলেজের হোস্টেলের বারান্দায় দাঁড়িয়ে তুমিই সকালের সূর্যোদয় দেখবে, !সৃষ্টিকর্তা সব সময় আমাদের সাথেই আছে, তুমি লড়ে যাও। কিছু তথ্য জানা একান্ত প্রয়োজন।
আবেদন কি সংশোধন করা যাবে?
  • উত্তরঃ শুধুমাত্র বাংলা তথ্য অনলাইনে সংশোধন করা যাবে।
আবেদনের সময় পরীক্ষার কেন্দ্র যেখানে দেওয়া হয়েছে সেখানে কি পরীক্ষা হবে?
  • উত্তরঃ শুধুমাত্র ঢাকা-তে পরীক্ষা হবে।
বিশেষ ভুল ব্যতীত সাধারণ ভুলে হলে কি সমস্যা হবে?
  • উত্তরঃ সমস্যা হবে না, মনের মধ্যে সন্দেহ থাকলে লিখিত পরীক্ষার পর একটি অবেদনপত্র জমা দিবেন।
আরএন নাম্বার ভুলক্রমে যারা দেননি কিংবা নতুন পাসকৃতদের আবেদন কি বাতিল হবে?
  • উত্তরঃ সমস্যা হবে না, প্রতিটি নার্স নিয়োগে প্রিলি পাস করার পর লিখিত পরীক্ষা হয়ে থাকে এবং যারা লিখিত পরীক্ষায় পাস করবেন তাদের ডাকুমেন্টস বিপিএসসি অফিসে জমা করার জন্য আহবান করা হবে যেমনঃ এসএসসি, এইচএসসি ও ডিপ্লামা সাটিফিকেট (সত্যায়িত ফটোকপি), নার্সিং যে প্রতিষ্টান হইতে সম্পন্ন করেছেন সেই প্রতিষ্ঠান হইতে প্রশংসাপত্রের (সত্যায়িত ফটোকপি), এনআইডি, আরএন কার্ডের (সত্যায়িত ফটোকপি), চেয়ারম্যান সার্টিফিকেট (সত্যায়িত ফটোকপি) বিপিএসসি ফরম-৫, বিপিএসসি প্রবেশপত্র ইত্যাদি ডকুমেন্টসগুলো বিপিএসসি অফিস শেরে-ই-বাংলা নগর, ঢাকা-তে জমা দিতে হবে। তখন যাদের ডকুমেন্টস ঘাটতি থাকবে তাদের সমস্যা হবে। আমি ২০১৬ সাল থেকে অদ্যাবধি পর্যন্ত নার্সিং নিয়োগের তথ্য সম্পর্কে অনেক অভিজ্ঞতা গ্রহণ করছি- আমি ২০১৬ সাল থেকে অনেক কিছুই শিখেছি এবং অনেক ভাই-বোনদের আবেদনের সহযোগীতাও করে আসছি।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা প্রকাশ। বিএসসি ইন নার্সিং(৪ বছর), ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স …