গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৩

আগামী মার্চ মাসের শেষ দিকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মার্চের প্রথম সপ্তাহে সভা ডাকা হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের এই পরিকল্পনা করা হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস জুলাই মাসের প্রথম সপ্তাহে শুরুর পরিকল্পনা করা হয়েছে। এটি বাস্তবায়নের জন্য মার্চের শেষ দিকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করার বিষয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া এপ্রিলের শেষ দিকে অথবা মে মাসের শুরুর দিকে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়েও আলোচনা করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে গুচ্ছভুক্ত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা প্রতিবারই ভর্তি পরীক্ষা নিয়ে নানা সমস্যায় পড়ছি। এই সমস্যাগুলো থেকে বের হয়ে আসার চেষ্টাও করা হচ্ছে। গুচ্ছ নিয়ে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, ক্লাস শুরু করতে অনেক সময় লাগছে। সেজন্য এবার জুলাই মাসের মধ্যে ক্লাস শুরুর পরিকল্পনা করা হয়েছে।

তিনি আরও বলেন, জুলাই মাসে ক্লাস শুরু করতে হলে দ্রুত সময়ের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ থেকে শুরু করে ভর্তি পরীক্ষা আয়োজন করতে হবে। আমাদের পরিকল্পনা হলো- মার্চের শেষ দিকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে এপ্রিলের শেষে অথবা মে মাসের শুরুতে ভর্তি পরীক্ষা আয়োজন করা। মার্চের প্রথম সপ্তাহে সভা করা হবে।

 

এ বিষয়ে জানতে চাইলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা জুলাই মাসের ১ তারিখ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু করতে চাই। এটি বাস্তবায়ন করতে হলে দ্রুত সময়ের মধ্যে সবকিছু শেষ করতে হবে। শিগগিরই সভা করে ভর্তি পরীক্ষার তারিখসহ যাবতীয় বিষয় চূড়ান্ত করা হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা প্রকাশ। বিএসসি ইন নার্সিং(৪ বছর), ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স …