Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, ডিগ্রী এবং মাষ্টার্স পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করার নিয়ম। জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ করার নিয়ম।

অনার্স প্রথম বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন এ সপ্তাহে শুরু হবে।

যাঁরা নিজেদের ফলাফল নিয়ে সন্দেহ পোষণ করছেন যে, আপনাদের ফলাফল প্রকাশে কোথাও ভুল হয়েছে। তারা ফলাফল এর বিপরীতে বোর্ড চ্যালেঞ্জ বা Re-scrutiny-এর জন্য অনলাইনে আবেদন করতে পারেন। খুব শীঘ্রই এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে নোটিশ প্রকাশ হবে। নির্ধারিত সময় অনুযায়ী তাঁরা অনলাইনে পুনঃনিরীক্ষণ আবেদন করতে পারবেন।

প্রতি কোর্সের জন্য ৮০০ টাকা + ভ্যাট সোনালী বা বিকাশের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর জমা করে দিতে হবে। আবেদন প্রক্রিয়া: Nubd.info ওয়েব সাইট গিয়ে সোনালি সেবায় পে স্লিপ অপশনে গেলে ফলাফল পুনঃনিরীক্ষণ ১টি ফরম দেখা যাবে।

উক্ত ফরমটি পূর্ণ করতে কাঙ্ক্ষিত বিষয়গুলির কোড ও প্রয়োজনীয় তথ্য সিলেক্ট করতে হবে। তারপর এ স্লিপ ডাউনলোড করতে হবে (স্লিপে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর এবং টাকার পরিমাণ অটোমেটিক ভাবে দেখানো হবে) এটির প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে টাকা প্রদান রশিদ সংগ্রহ করতে হবে।

টাকা পেমেন্ট করার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তাঁর খাতা পুনরায় যাচাই করবেন এবং নির্দিষ্ট সময় পর এই পুনঃনিরীক্ষণ এর ফলাফল নোটিশের মাধ্যম অটোমেটিক আপডেট হয়ে যাবে।

নিজে আবেদন করতে না জানলে অনলাইন দোকানে আবেদন করুন (বিঃদ্রঃ) অনেক সময় দেখা যায় পুনঃনিরীক্ষণ ফলাফল প্রকাশ হবার পূর্বেই ইমপ্রুভ পরীক্ষার ফরম পূরণ নোটিশ প্রকাশ হয়ে যায়। অতিরিক্ত সময় পরেও ফলাফল না পাওয়ায় অনেকেই দ্বিধাগ্রস্ত হয়ে যান। এছাড়া পুনঃনিরীক্ষণ ফল মাত্র ০৫% পরিবর্তন হবার পজিটিভ সম্ভাবনা থাকে। সুতরাং জটিল সমস্যা বা নিশ্চিত মনোভাব থাকলে Board Challenge আবেদন করতে পারেন। এ ব্যতিত ইমপ্রুভ পরীক্ষা দেওয়ার প্রস্তুতি এবং ফরম ফিলাপ উত্তম হবে৷

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক