পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

বাউবি’র অধীনে তিন বছর মেয়াদি বিএ এবং বিএসএস কোর্সে ভর্তি সুযোগ

যাদের এসএসসি বা এইচএসসি যেকোনো একটিতে প্রাপ্ত জিপিএ ২.০০ এর নিচে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি নিয়মিত/ প্রাইভেট কোর্সে কখনো আবেদন করতে পারবেন নাহ। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদি বিএ/বিএসএস প্রোগ্রামে এডমিশন নিতে পারবেন!

বাউবি’র এসএসএইচএল পরিচালিত তিন বছর মেয়াদি বিএ এবং বিএসএস প্রোগ্রামের ২০২১ ব্যাচে (জানুয়ারি-ডিসেম্বর) ভর্তি এবং ২য় থেকে ৬ষ্ঠ সিমেস্টারে রেজিস্ট্রেশনের মেয়াদ প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাউবি’র এসএসএইচএল পরিচালিত তিন বছর মেয়াদি বিএ এবং বিএসএস প্রোগ্রামের ২০২১ ব্যাচে (জানুয়ারি-ডিসেম্বর) ভর্তি এবং ২০২০ ব্যাচ ও তার পূর্ববর্তী ব্যাচসমূহের দ্বিতীয় সিমেস্টার, ২০১৯ ব্যাচ ও তার পূর্ববর্তী ব্যাচসমূহের তৃতীয় ও চতুর্থ সিমেস্টার এবং ২০১৮ ব্যাচ ও তার পূর্ববর্তী ব্যাচসমূহের পঞ্চম ও ষষ্ঠ সিমেস্টারে রেজিস্ট্রেশন ফি জমাদানের মেয়াদ নিম্নোক্তভাবে বৃদ্ধি করা হলো।

বাউবি’র অধীনে তিন বছর মেয়াদি বিএ এবং বিএসএস কোর্সে ভর্তি সুযোগ সংক্রান্ত বিজ্ঞপ্তি

 

ভর্তির শেষ সময়সীমাঃ ৩০ নভেম্বর ২০২১ পর্যন্ত। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রে যোগাযোগ করুন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তির যোগ্যতাঃ 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে ডিগ্রি নিয়মিত কোর্সে ভর্তির জন্য ২০১৬/২০১৭/২০১৮ সালে এসএসসি ও ২০১৮/২০১৯/২০২০ সালে এইচএসসি পাস করতে হবে এবং উক্ত পরীক্ষাসমূহে ন্যুনতম জিপিএ-২.০০ প্রাপ্ত উত্তীর্ণ প্রার্থীরাই শুধু ডিগ্রিতে আবেদন করতে পারবে।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তি বিজ্ঞপ্তি ২০২১।

 

চলতি নভেম্বর মাসে ডিগ্রির সার্কুলার প্রকাশ হতে পারে! আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !! Admin