পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

খাদ্য অধিদপ্তরের উপ-খাদ্য পরিদর্শক পদের পরীক্ষার সময়সূচী

খাদ্য অধিদপ্তরের উপ-খাদ্য পরিদর্শক পদের পরীক্ষার সময়সূচী প্রকাশ। খাদ্য অধিদপ্তরের (dgfood) উপ-খাদ্য পরিদর্শক পদের এমসিকিউ-লিখিত পরীক্ষার তারিখ ১৯ নভেম্বর ২০২১। এডমিট কার্ড ডাউনলোড না হলে অপেক্ষা করুন যখন সার্ভার ঠিক হবে, অবশ্যই ডাউনলোড করতে পারবেন। খাদ্য অধিদপ্তরের নন-গেজেটেড বিভিন্ন পদের মধ্যে উপ-খাদ্য পরিদর্শক পদে নিয়োগের এমসিকিউ-লিখিত পরীক্ষা অনুষ্ঠান।

এক নজরের খাদ্য অধিদপ্তর পরীক্ষা গুরুত্বপূর্ণ তথ্যাবলী

প্রতিষ্ঠানঃ খাদ্য অধিদপ্তর (dgfood)
পদের নামঃ উপ-খাদ্য পরিদর্শক
পরীক্ষার তারিখঃ ১৯ নভেম্বর ২০২১
পরীক্ষার সময়ঃ ১০.০০ – ১১.৩০টা

এডমিট কার্ড ডাউনলোড করুন

খাদ্য অধিদপ্তরের পরীক্ষার্থীর জন্য সাধারন নির্দেশাবলী

১. লিখিত, ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার জন্য প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য পৃথক কোন প্রবেশপত্র প্রদান করা হবে না।

২. লিখিত পরীক্ষা শুরু হওয়ার ৪৫ মিনিট পূর্বে প্রার্থীকে আসন গ্রহণ করতে হবে এবং পরীক্ষা সমাপ্ত না হওয়া পর্যন্ত কক্ষ ত্যাগ করতে পারবেন না। পরীক্ষা শুরুর ১৫ মিনিট অতিক্রান্ত হওয়ার পর পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থী অবশ্যই তার নির্ধারিত আসনে বসবেন।

৩. প্রবেশপত্র ব্যতিরেকে কোন পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশ গ্রহন করতে দেয়া হবে না। পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটিব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়ি জাতীয় বস্তু, ইলেকট্রনিক্স হাত ঘড়ি বা যে কোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস বা এই জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কোন পরীক্ষার্থী উল্লেখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তাকে তাৎক্ষণিক বহিস্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪. প্রবেশপত্রের প্রদর্শিত আবেদনকারীর স্বাক্ষরের সাথে পরীক্ষার হাজিরা শীটে প্রদত্ত স্বাক্ষরের মিল থাকতে হবে।

৫. পরীক্ষার্থীকে উত্তরপত্রে অবশ্যই কালো বলপয়েন্ট কলম ব্যবহার করতে হবে। ৬. পরীক্ষা কেন্দ্রের ভিতরে পরীক্ষার্থীর আসন কোন ভবনের কোন কক্ষে তার তালিকা টাঙ্গিয়ে দেয়া হবে এবং কক্ষের সামনে সেই কক্ষের পরীক্ষার্থীদের তালিকা টাঙ্গানো থাকবে।

৭. একজন পরীক্ষার্থীর জন্য ওএমআর ফরমের সেট কোড পূর্বনির্ধারিত থাকবে, পরীক্ষার্থীর জন্য নির্ধারিত ওএমআর ফরমের সেট কোডটি প্রবেশপত্রে উল্লেখ করা আছে।

পত্রে উল্লেখ করা গেছে কোডের ৮. পরীক্ষার হলে যে ওএমআর ফরমটি দেয়া হবে, সেখানে সেট কোডের ঘরে প্রবেশপত্র উল্লেখিত কোডটির বিপরীতে বৃত্ত ভরাট করতে হবে।

৯. পরীক্ষায় প্রশ্ন প্রত্রের সেট কোডসমূহ এবং ওএমআর ফরমের সেট কোড ভিন্ন হবে। পরীক্ষার্থীর ওএমআর সেট কোড এর বিপরীতে কোন সেট কোডের প্রশ্ন পাওয়ার কথা তা পরীক্ষা শুরু হওয়ার পনের মিনিট আগে কক্ষ পরিদর্শক জানিয়ে দিবেন। পরীক্ষার্থী ঠিক কোডের প্রশ্নটি পেলেন কিনা তা নিশ্চিত হয়ে নেবেন।

১০. একজন আবেদনকারী একই পদে কেবলমাত্র একটি রোল নম্বরের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এর অন্যথা হলে সংশ্লিষ্ট আবেদনকারীর পরীক্ষা বাতিলসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১. হল ত্যাগের পূর্বে ওএমআর শীটের (উত্তরপত্র) সাথে প্রশ্নপত্র ফেরত দিতে হবে।

১২. পরীক্ষার্থীকে অবশ্যই সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি (একাধিক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার) অনুসরণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

১৩. পরীক্ষা সংক্রান্ত সকল তথ্যাদি অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dgfood.gov.bd) পাওয়া যাবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Check Also

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

Bangladesh Railway Question Solution 2022

Bangladesh Railway 2010 to 2022 All Recruitment Exam MCQ & Written Questions & Explanations. Keep …

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ। বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ পরীক্ষার সময়সূচী, …

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রস্তুতি নিবেন যেভাবে

সহকারী স্টেশন মাস্টারের প্রস্তুতি নিবেন যেভাবে ।‘সহকারী স্টেশন মাস্টার’ (গ্রেড-১৫) পদে ৫৬০ জনকে নিয়োগ দেবে …

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ পরীক্ষার সময়সূচী ও আসনবিন্যাস প্রকাশ। রেলওয়ের বর্তমান নিয়োগ …

khulnavat.gov.bd

khulna vat Results 2022 – khulnavat.gov.bd

Khulnavat Results in 2022 – khulnavat.gov.bd published any day 2022. Khulna customs, excise, and vat …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !! Admin