Breaking News

bcs appeared application 2020 – National university, BD

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান (অনার্স) শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে অংশ নিতে পারবেন। তারা পরীক্ষায় অবতীর্ণ বা অ্যাপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। মঙ্গলবার (৮ ডিসেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

Apply Now by Online

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় যেসব পরীক্ষার্থী অংশ নিয়েছেন, কিন্তু এখনও করোনা মহামারির কারণে সব পরীক্ষা শেষ করা সম্ভব হয়নি।

সেসব পরীক্ষার্থী অ্যাপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএস পরীক্ষায়  অংশ নিতে পারবেন মর্মে সিদ্ধান্ত হয়েছে। তবে যেসব শিক্ষার্থী অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নিয়েছেন, কিন্তু প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ ও তৃতীয় বর্ষের পরীক্ষায় এক বা একাধিক কোর্সে অকৃতকার্য হয়েছেন, এখনও উত্তীর্ণ হননি, তারা এই সুযোগের বাইরে থাকবেন। 

 

এছাড়া  প্রফেশনাল কোর্স ( বিবিএ, সিইসি, বিএড অনার্স এবং ইসিই) এ যেসব শিক্ষার্থীরা প্রথম সেমিস্টার থেকে সপ্তম সেমিস্টারের সব কোর্সে উত্তীর্ণ হয়ে অষ্টম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছেন কেবল তারাই ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবেন।

সূত্রঃ

  1. বাংলা ট্রাইবুন
  2. সময় নিউজ

 

People also search:

bcs application fee, bcs application form, bcs application online, bcs application procedure, bcs application form 2019,

 

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সরকারী চাকরির প্রস্তুতি

BEPZA আর BEZA এর পার্থক্য কি?

BEPZA আর BEZA এর পার্থক্য কি? বাংলাদেশে যে EPZ গুলো আছে তাদের কনট্রোলিং অথরিটি হল …