16th NTRCA HARD COPY – ntrca.Teletalk.com.bd

১৬তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের Application Copy ও সনদসমূহের হার্ডকপি জমাদান প্রসঙ্গেঃ

ক) প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীগণকে SMS-এ প্রাপ্ত নির্দেশনা মোতাবেক অনলাইনে পূরণকৃত আবেদন ফরম (Applicant’s Copy)-এর

সাথে নিম্নোক্ত সনদপত্রের ফটোকপি/ ডকুমেন্টসমূহের ফটোকপি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে খামে ভরে যথেষ্ট সময় হাতে রেখে ডাকযোগে নিম্ন ঠিকানায় পাঠাতে হবে।

[মোবাইলে এস এম এস কয়েক দিনের মধ্যেই পেয়ে যাবেন, মোবাইলে মেসেজ না পেলেও যদি জানতে পারেন যে কাগজপত্র পাঠানোর ডেট ইতোমধ্যে দিয়ে দিয়েছে তাহলে আর এসএমএসের অপেক্ষায় না থেকে কাগজপত্র পাঠিয়ে দেবেন।]

প্রাপকঃ

ঢাকা জি.পি.ও. বক্স নম্বর-১০৩

ঢাকা-১০০০।

খ) প্রয়োজনীয় কাগজপত্র/ডকুমেন্টসঃ

১) Online-এ পূরণকৃত আবেদন ফরম (Applicant’s Copy) এর হার্ড ফটোকপি । অবশ্যই কালার প্রিন্ট করবেন এবং মূল কপি পাঠিয়ে দেবেন,ফটোকপি নয়।

২) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের (সার্টিফিকেটের) সত্যায়িত কপি;

৩)স্নাতক (পাস/সম্মান) পর্যায়ের নম্বরপত্র ( মার্ক শিট/ টেবুলেশন শিট) এর সত্যায়িত ফটোকপি;

৪) কেবল সহকারী শিক্ষক পদসমূহের ক্ষেত্রে প্রার্থী কর্তৃক Online আবেদনপত্রে উল্লিখিত Optional Subject(চতুর্থ বিষয়)-এর স্বপক্ষে প্রমাণ স্বরূপ (পাস/সম্মান) পর্যায়ের প্রবেশপত্র/পত্রসমূহ এর সত্যায়িত কপি (আপনি নিজের সাবজেক্ট বাদ দিয়েও দুই একটা অন্য ডিপার্টমেন্টের সাবজেক্ট পড়েছেন। সেটা যে ইয়ারে পড়েছেন সেই ইয়ারের এডমিট কার্ড এর কপি দিয়ে দেবেন।)

৫) নাগরিক সনদপত্রের সত্যায়িত ফটোকপি [যাকে আমরা চেয়ারম্যানের সার্টিফিকেট বলি]

৬) প্রযোজ্য ক্ষেত্রে প্রশিক্ষণ সনদপত্রের সত্যায়িত ফটোকপি;

৭) জাতীয় পরিচয়পত্র / জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি।

গ) আবেদনপত্রের হার্ডকপি সরাসরি হাতে হাতে নিয়ে দেয়া যাবে না। সেক্ষেত্রে আপনার বাসা NTRCA এর কার্যালয়ের পাশে হলেও না। আপনাকে ডাক যোগেই পাঠাতে হবে।

ঘ) প্রিলিমিনিয়ারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে নিম্ন লিখিত রঙের খামে প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে হবে। ১৫ তম নিবন্ধন পর্যন্ত স্কুল-কলেজ উভয়ের জন্যই শুধু খাকি কালারের খাম ব্যবহার করলেও ১৬ তম থেকে তা ভিন্ন হবে। নিম্নে কালার উল্লখে করে দেয়া হলোঃ

i) স্কুল-২ পর্যায়= সাদা খাম

ii) স্কুল পর্যায় =খাকি খাম

iii) কলেজ পর্যায়= হলুদ খাম

ঙ) প্রিলিমিনিয়ারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের হার্ডকপি প্রেরণের ক্ষেত্রে খামের উপরে “ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯ এর আবেদনপত্র” লিখতে হবে। এক্ষেত্রে স্কুল-২ পর্যায়,স্কুল পর্যায়,কলেজ পর্যায় এগুলো লিখে দিবেন।

চ) লিখিত পরীক্ষার সময়সূচীঃ

স্কুল-২ ও স্কুল পর্যায়ঃ ১৫.১১.২০১৯ অর্থাৎ নভেম্বরের ১৫ তারিখ ২০১৯।

কলেজ পর্যায়ঃ ১৬.১১.২০১৯ অর্থাৎ নভেম্বরের ১৬ তারিখ ২০১৯।

ছ) ১০০ নম্বরের ৩ ঘন্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। যার যে বিষয় সিলেবাস অনুযায়ী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বি.দ্রঃ শুধুমাত্র এপ্লিক্যান্ট কপির মূলকপি পাঠাবেন।
অন্যান্য সার্টিফিকেট,মার্কশীট,এডমিট কার্ড,ভোটার আইডি,জন্ম নিবন্ধন আইডি ইত্যাদির মূল কপি কোনক্রমেই পাঠাবেন না। এগুলো ফটোকপি করে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে তারপর পাঠাবেন।আর হাতে যথেষ্ট সময় রেখে পাঠাবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

১৭তম শিক্ষক নিবন্ধন স্কুল পর্যায় লিখিত প্রশ্ন ২০২৩ – NTRCA School Written Question

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার স্কুল পর্যায় পরীক্ষা সারা দেশে এক জায়গায় একযোগে ৫ই …