Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে সেবা গ্রহণ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে বিভিন্ন সেবা গ্রহণ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেবা গ্রহণেচ্ছুক শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সকল সেবার আবেদন অনলাইনে করা যায়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত হয়ে আবেদনের (হাতে হাতে) কোনো সুযোগ নাই। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর service মেনুর student login লিংক থেকে সকল সেবার আবেদন করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে সেবা গ্রহণ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি।

Apply Now by Online

 

আবেদন প্রক্রিয়া শেষ হলে একটি pay slip জেনারেট হবে এবং pay slip এর প্রিন্টেড কপি নিয়ে নির্ধারিত কি সোনালী ব্যাংকের যে কোনো শাখায় জমা দিলে আবেদন প্রক্রিয়া শেষ হবে। প্রার্থিত সেবা বিতরণের জন্য প্রস্তুত হলে student login থেকে জানা যাবে। আবেদন এবং pay slip এর মূল কপি বিশ্ববিদ্যালয়ের One Stop Service Center-এ জমা দিয়ে সেবা গ্রহণ করতে হবে।

আরও পড়ুনঃ খুব সহজেই অনলাইন সার্ভিস একাউন্ট করবেন যেভাবে।

 

এছাড়া সনদ যাচাই, সত্যয়ন, WES/ICAS IQAS / CES Request Form পূরণ, বিভিন্ন এজেন্সি অথবা বিদেশী বিশ্ববিদ্যালয়ের Request Form পূরণ, সীলগলা খাম এবং e-mail এর মাধ্যমে ডকুমেন্ট পাঠানোর অনলাইন আবেদনের জন্য ওয়েবসাইট (www.nu.ac.bd) এর service মেনুর Verification Service Certificate Marksheet / WES etc. লিংক থেকে অনলাইনে আবেদন করা যায়।

 

সেবা প্রস্তুত হওয়ার ০১(এক) মাসের মধ্যে গ্রহণ করা না হলে তা সংশ্লিষ্ট কলেজে পাঠিয়ে দেওয়া হবে। যে কোনো সেবার আবেদন নিজ নিজ অবস্থান থেকে সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের অনলাইন সেবা গ্রহণের জন্য সকলকে অনুরোধ করা হলো।

 

বিঃদ্রঃ মূল সনদের ক্ষেত্রে যেসব শিক্ষার্থী ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন শুধু তাদের জন্য প্রযোজ্য হবে। অনলাইনে আবেদন করে মূল সনদ গ্রহণকালে সাময়িক সনদ ফেরত দিতে হবে।

 

পরীক্ষা নিয়ন্ত্রক,

জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর।

ফোনঃ ০২-৯২৯১০১৭

ইমেইলঃ controller@nu.ac.bd

 

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ ২০২৪ – Honours 4th Year Form Fill-Up

অনার্স ৪র্থ বর্ষ (২০১৮-১৯) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেই সাথে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা …